আফগানিস্তানে ১ দিনে ৩ বোমা হামলায় নিহত ৪ পুলিশ

আফগানিস্তানে ১ দিনে ৩ বোমা হামলায় নিহত ৪ পুলিশ

জালালাবাদে বোমা বিস্ফোরণের ঘটনাস্থল - ছবি : আলজাজিরা/রয়টার্স

আফগানিস্তানে একদিনে পৃথক তিন বোমা হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর অন্তত চার সদস্য নিহত ও সাতজন আহত হয়েছেন। এছাড়া হামলার ঘটনায় তিন বেসামরিক নাগরিকও আহত হয়েছেন। শনিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় কান্দাহার ও পূর্বাঞ্চলীয় কুনার ও নানগারহার প্রদেশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশের পুলিশের এক মুখপাত্র বলেন, শনিবার কান্দাহারে এক পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে বিস্ফোরক বোঝাই সামরিক এক হামভি যানের বিস্ফোরণে সাত পুলিশ সদস্য আহত হয়। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ন জানায়, শুক্রবার রাতে কান্দাহারের আরঘানদাব জেলায় সামরিক এক অভিযানে ১৮ তালেবান যোদ্ধা নিহত এবং অপর নয়জন আহত হয়। এই অভিযানের পরপরই কান্দাহারে পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে এই হামলা করা হলো।

অপর এক বোমা হামলায় পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশের চাপা দারা জেলায় স্থানীয় চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র বলেন, স্থানীয় এক পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে এই হামলা হলে ওই কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য নিহত হন। এদিকে পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদে রাস্তার পাশে পেতে রাখা এক বোমা হামলায় তিন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। হামলার ঘটনায় কোনো পক্ষই এখনো দায়িত্ব স্বীকার করেনি। প্রায় ২০ বছর আফগানিস্তানে চলমান সংঘাতের অবসানে দেশটির সরকার ও সশস্ত্র তালেবান গোষ্ঠীর মধ্যে আলোচনা চললেও দেশটিতে এখনো সহিংসতা চলছে।

সূত্র : আলজাজিরা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It