1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

বরিশালের মেয়রকে গ্রেফতারের দাবি প্রশাসন কর্মকর্তাদের

বিএম নাঈম মাহমুদ বরিশাল প্রতিনিধি।
  • Update Time : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ২১৬ Time View

বরিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা- ইউএনও-র বাসায় হামলার ঘটনায় সেখানকার সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে দায়ী করে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন।

তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও প্রশাসনিক কর্মকর্তাদের এ সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সংগঠনটির সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবির কথা জানানো হয়েছে।

সেখানে অভিযোগ তোলা হয়েছে যে সমগ্র বরিশালবাসী এই মেয়রের অত্যাচারে অতিষ্ঠ । বরিশালের ওই ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা ডাকা হয়।

সভায় আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে- ‘আইনের মাধ্যমে দুর্বৃত্তদের মোকাবিলা করা হবে’ এবং ‘আইন তার নিজস্ব গতিতে চলবে’।

এসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা বরিশালের ঘটনাবলীর বিশ্লেষণ করে দেখেছেন যে, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে একজন নির্বাহী অফিসার কীভাবে ‘রাজনৈতিক দুর্বৃত্তদের’ দ্বারা হেনস্থা হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউএনও-র বাসায় হামলা করা হয়, যেখানে তার করোনা আক্রান্ত অসুস্থ বাবা-মা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতেই ওই কর্মকর্তাকে গালিগালাজ করা হয়েছে, তার বাড়ির গেট ভেঙে প্রবেশ করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও গুলি ব্যবহার করা হয়েছে এবং তার চামড়া তুলে নেয়ার জন্য প্রকাশ্যে স্লোগান দিয়ে মিছিল করা হয়েছে।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার দুর্বৃত্ত বাহিনী সিটি করপোরেশনের কর্মচারীদের দিয়ে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এবং সমস্ত জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ আনা হয়েছে। এরপর বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এমন কার্যকলাপের তীব্র নিন্দা জানায়।

মেয়রের হুকুমেই এমন ঘটনা সংঘটিত হয়েছে অভিযোগ এনে তারা অবিলম্বে তার গ্রেফতার দাবি করছে এবং তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য অঙ্গীকার ব্যক্ত করছে। হামলার বিষয়টি নিয়ে মেয়রের বক্তব্য জানার চেষ্টা করা হলেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss